গেমস ডাউনলোড সাইট

গেমস ডাউনলোড সাইট

স্মার্টফোনের এই যুগে গেমস খেলেন না বা খেলতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। অবসর সময়ের বিনোদন হিসেবে গেমস খেলা প্রায় সব বয়সের মানুষের কাছে এখন একটি জনপ্রিয় মাধ্যম।

বর্তমানে ইন্টারনেটে বিভিন্ন ধরনের গেমস রয়েছে। কোনওটি অনলাইন আবার কোনওটি অফলাইন গেমস। আবার কোনওটি পেইড হলে নন-পেইড গেমের সংখ্যাও কিন্তু কম নেই।

তবে নন-পেইড গেমস গুলোর জনপ্রিয়তা সবথেকে বেশি বলে ধরা হয়। কিন্তু এই সমস্ত গেমস ডাউনলোড করতে যেয়ে অনেককেই অনেক হিমসিম খেতে হয়। কেননা অনেকেই এই সকল গেমস ডাউনলোড সাইট সম্পর্কে জানেন না যেখান থেকে ফ্রিতে সহজেই নিজের পছন্দমত গেমস ডাউনলোড করা যায়।

এই আর্টিকেলটি লেখার পূর্বে দীর্ঘ কয়েক ঘণ্টা ঘন্টা বিভিন্ন রিসার্চের পর আমি এমন ৭ টি গেমস ডাউনলোড সাইট খুঁজে পেয়েছি যেগুলো একদমই Available এবং যেখান থেকে ফ্রিতে Android এবং JAVA উভয়ের জন্য গেম ডাউনলোড করতে পারবেন।

গেমস ডাউনলোড সাইট

Google Play Store

যারা স্মার্টফোন ব্যবহারে দক্ষ তাদের আশা করি গুগল প্লে স্টোর Google Play Store সম্পর্কে নতুন করে বলার কিছুই নেই। এন্ড্রয়েড মোবাইল ফোনগুলোর জন্য এটি এমন একটি সাইট যেখান থেকে যেকোন App, Games ও ফাইল ডাউনলোড করে নেয়া যায়।

গুগল প্লে স্টোর এ যে কত রকমের এবং কত সংখ্যক গেমস রয়েছে তার কোনো হিসেব নেই বন্ধুরা। যেকোনো গেম এর লেটেস্ট ভার্সান হোক বা সেটি যেই গেমই হোকনা কেন যেমন- Football Games, Car Racing Games, Cricket Games, Ludo Games, RPG Action Games ইত্যাদি সবধরনের গেমই প্লে স্টোরে সহজলভ্য।

তবে যেহেতু Google Play Store শুধুমাত্র এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য তাই এখানে কোনো JAVA অথবা IOS গেমস পাওয়া যাবে না। কিন্তু এখানে যে সকল এন্ড্রয়েডের গেমস রয়েছে সেগুলো খেললে আপনার আর অন্য কোনো গেম খেলার প্রয়োজন হবে না।

গুগল প্লে স্টোরে কিছু পেইড গেমও রয়েছে। যেগুলো ডাউনলোড করতে এবং খেলতে হলে আপনাকে টাকা খরচ করতে হবে। তবে আপনি যদি টাকা খরচ করতে না পারেন তবে এটা ভেবে মন খারাপ করার কিছু নেই যে আপনি হয়তো পছন্দের গেম খেলতে পারবেন না। এই অসংখ্য ফ্রি গেমস রয়েছে যেগুলো কোন প্রকার টাকা খরচ ছাড়াই আপনি ডাউনলোড করে নিতে পারবেন এবং এদের প্রতিটি গেমই খবই অসাধারণ। যেগুলো খেলে অন্য আর কোনো গেম খেলতে ইচ্ছে জাগবে না।

Softonic

এবার আমি কথা বলবো Softonic ওয়েবসাইটটি নিয়ে। Softonic বর্তমান সময়ের খুবই জনপ্রিয় একটি এন্ড্রয়েড সফটওয়্যার ও গেমস ডাউনলোড সাইট। এই সাইট টি থেকে এন্ড্রয়েড মোবাইল ফোন ইউজাররা যেকোনো সফটওয়্যার এবং গেমস ডাউনলোড করতে পারবেন একদন ফ্রিতে।

জেনে অবাক হবেন যে, এই সাইটি কেবল মোবাইল ফোন ইউজারদের জন্য নয়। এটি সমানভাবে কম্পিউটার ইউজারদের জন্য প্রযোজ্য। এখান থেকে ফ্রিতে Grand Theft Auto: Vice City এর মত গেমস কম্পিউটার এবং মোবাইল উভয় ডিভাইসের জন্য ডাউনলোড করা যাবে। সুতরাং আপনি যদি একজন গেমস Lover হয়ে থাকেন তবে এই সাইট আপনার জন্য হতে পারে বেস্ট একটি সাইট।

Mobile9.com

বন্ধুরা! আমি এতক্ষণ যে দুটি সাইটের কথা বলেছি সেখানে লক্ষ করলে দেখবেন দুটো সাইটই কিন্তু এন্ড্রয়েড ইউজারদের জন্য। তবে এই মুহূর্তে আমি যেই ওয়েবসাইটটির কথা শেয়ার করব সেটি একইসাথে এন্ড্রয়েড (Android), জাভা (JAVA) এবং উইন্ডোজ (Windows) ব্যবহারকারীদের জন্য ব্যবহার যোগ্য।

এটি হলো এই সাইটটির সবথেকে বড় পজিটিভ দিক এবং ব্যক্তিগত ভাবে এই জিনিসটি আমাকে খুবই আকৃষ্ট করে। শুধু এটাই নয়। এই সাইটে রয়েছে প্রচুর পরিমাণে সব অসাধারণ গেমস। হাজার হাজার মজার গেমসগুলো থেকে আপনি আপনার পছন্দের গেমটি ডাউনলোড করে নিতে পারবেন সহজেই। শুধু গেমস নয়। বিভিন্ন ধরনের Ringtones, Software এবং Wallpaper ডাউনলোড করে নিতে পারবেন এই ওয়েবসাইটটি থেকে।

Download Free Games

ডাউনলোড ফ্রি গেমস ওয়েবসাইটটি ফ্রিতে গেমস ডাউনলোডার হিসেবে খুবই জনপ্রিয় একটি সাইট। এই সাইটটি থেকে শুধু মোবাইল নয় যেকোনো কম্পিউটারের জন্যও ফ্রিতে গেমস ডাউনলোড করা যাবে। আর এতে রয়েছে হাজার হাজার সব আকর্ষণীয় এবং মজাদার গেমস। যেগুলো একজন রেগুলার গেমার হিসেবে যে কেউই পছন্দ করবেন।

তাছাড়া এই সাইটের গেমসগুলো রেগুলার আপডেট হওয়ার কারণে আপনি সবসময় আপডেটেড গেমসগুলো পাবেন। যেগুলো খুবই আনন্দদায়ক। এর পাশাপাশি অফলাইন এবং অনলাইন উভয় ধরনের গেমস এই ওয়েবসাইটেই পাওয়া সম্ভব।

Updown

Updown এসময়কার অন্যতম জনপ্রিয় একটি গেমস ডাউনলোডার সাইট হিসেবে বেশ পরিচিত। এর সবথেকে বড় যে সুবিধা সেটি হলো এর ইউজার ইন্টারফেস (Interface) খুবই সহজ এবং সাবলীল। যা যে কেউ দেখেই সহজে বুঝে নিতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন।

পাশাপাশি এই সাইট থেকে এন্ড্রয়েড মোবাইল থেকে শুরু করে ম্যাক ও উইন্ডোজ কম্পিউটারের জন্যও গেমস ও সফটওয়্যার ডাউনলোড করা যাবে। তাছাড়া এখানে প্রায় সবধরনের গেমসই Available. যার ফলে আপনার পছন্দ অনুযায়ী যে কোনো গেম এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

Apkpure

বর্তমান সময়ে অন্যতম সেরা গেম ডাউনলোড সাইটগুলোর মধ্যে Apkpure উল্লেখযোগ্য। বিশেষত এই লিস্টে এই সাইটটিকে আমি খানিকটা এগিয়েই রাখবো। খুব বেশি কিছু নয়। সাইটটির বর্তমান ১১৭ মিলিয়ন ভিজিটরসই জানান দিচ্ছে সাইটের বিশেষত্ব।

শুধুমাত্র গেমস নয়। যেকোন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ও সফটওয়্যার পেয়ে যাবেন এই সাইটটিতে। আর এখানে এত বিপুল সংখ্যক গেমস রয়েছে যে সব ধরনের প্রায় সকল গেমসই আপনি এখানে খুঁজে পাবেন। তাছাড়া এক্সট্রা কিছু ফিচারস এর জন্য এখানে রয়েছে ইউজার রেজিস্ট্রেশন সিস্টেম। অর্থাৎ সাইটে রেজিস্ট্রেশন করে আপনি আরও অধিক আকর্ষণীয় ফিচার উপভোগ করতে পারবেন।

Getjar

এই সাইটটি হতে পারে আপনার সবচেয়ে পছন্দের একটি সাইট। কেননা এই সাইট আপনাকে শৈশবের কিছু মজাদার স্মৃতি ফিরিয়ে দিতে পারে। হ্যাঁ বন্ধুরা! অনেক সময় আমাদের শৈশবে খেলে আসা কিছু পুরোনো গেমস খেলতে ইচ্ছে হয়। কিন্তু সেই গেমসগুলো কোথাও পাওয়া যায়না। সে জন্য Getjar আপনাকে দিচ্ছে সকল পুরনো গেমস খুঁজে পাওয়ার নিশ্চয়তা।

তাছাড়া যদিও কখনও কোনো পুরোন গেম খুঁজে পাওয়া যায় সেটি ম্যালওয়্যার বা স্পাইওয়্যার এ ইফেক্টেড হওয়ার সম্ভাবনা থাকে। তাই একটি 100% অথেন্টিক সাইট খুজে পাওয়া অনেক দুঃস্কর। কিন্তু Getjar সাইটটি এই সমস্ত সমস্যা থেকে একদম ফ্রি। আপনি 100 % ম্যালওয়্যার (MALWARE) এবং এডওয়্যার (Adware) ফ্রি গেমস ডাউনলোড করতে পারবেন। 

ইতিমধ্যে আমি যেমনটি বলেছি এই সাইটগুলো আমি দীর্ঘ কয়েক ঘন্টা রিসার্চের পর ইন্টারনেট থেকে খুঁজে বের করেছি, সেক্ষেত্রে আমি সাইটের সিকিউরিটি বা নিরাপত্তার বিষয়টিকে অধিক গুরুত্ব দেয়ার চেষ্টা করেছি। কেননা বিভিন্ন সাইট থেকে গেম ডাউনলোড করার সময় আমাদের ডিভাইস ম্যালওয়্যার বা এডওয়্যার দ্বারা ক্ষতিগ্রস্ত হয়ে যায়। তাই এই সম্ভাবনা থেকে এড়িয়ে যাবার জন্য আমি এই সাতটি অথেন্টিক সাইট খুঁজে বের করেছি, যেগুলো আপনাকে শতভাগ নিরাপত্তা প্রদানে সক্ষম।

Leave a Reply