রকেট একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

রকেট একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

আমাদের আগের পোস্টে ইতিমধ্যে আমরা জেনেছি কিভাবে রকেটে টাকা পাঠাতে হয় সে সম্পর্কে। এবার আমরা জানব রকেট অ্যাকাউন্ট থেকে টাকা তোলার নিয়ম সম্পর্কে। রকেট অ্যাকাউন্ট থেকে টাকা তোলা একদমই সহজ এবং খরচও অনেক কম। রকেট থেকে Cash Out করলে প্রতি হাজারে খরচ মাত্র ৯ টাকা।

সাধারণত দুটি উপায়ে রকেট থেকে ক্যাশ আউট বা টাকা তোলা যায়।

  • রকেট এজেন্ট থেকে
  • এটিএম বুথ থেকে

রকেট এজেন্ট থেকে টাকা তুলতে রকেট মোবাইল কোড অথবা রকেট অ্যাপ দুটোই ব্যবহার করতে পারবেন। মোবাইল কোড দিয়ে টাকা তুলতে প্রথমে মোবাইলের ডায়াল প্যাড থেকে *৩২২# ডায়াল করুন। এরপর ক্যাশ আউট অপশনটি সিলেক্ট করুন। এই অপশনটি আপনারা দুই নাম্বারেই পেয়ে যাবেন।

এবার ক্যাশ আউট অপশনটি সিলেক্ট করার পরে এজেন্ট অপশনটি সিলেক্ট করুন। এরপর এজেন্ট নাম্বার এবং টাকার Amount দিন। এখন Send বাটনে ক্লিক করলেই আপনার টাকা তোলা হয়ে যাবে। এবার এজেন্টের নিকট থেকে টাকা বুঝে নিন।

রকেট অ্যাপ

মোবাইলে অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট করতে চাইলে পূর্বের মতো আপনার অ্যাকাউন্ট নাম্বার ও পিন কোড দিয়ে অ্যাপে লগইন করার পর ক্যাশ আউট অপশনটি সিলেক্ট করুন। এরপর QR কোড স্ক্যান করে বা এজেন্টের ১২ ডিজিটের নাম্বার টি দিয়ে টাকার পরিমান দেয়ার পর Submit করুন। এখন আপনার অ্যাকাউন্টের পিন কোড টি দিয়ে কিছুসময় ট্যাপ/Tap করুন। ক্যাশ আউট কনফার্ম মেসেজ পাওয়ার পর এজেন্টের নিকট থেকে আপনার টাকা বুঝে নিন।

এটিএম বুথ

আপনার নিকটস্থ ডাচ বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে হলে এটিএম বুথের মোবাইল ব্যাংকিং/Mobile Banking অপশন টি সিলেক্ট করার পর From Account অপশনে প্রেস করলে Mobile Banking A/C Number অপশন টি পেয়ে যাবেন। 

এখানে আপনার ১২ ডিজিটের রকেট অ্যাকাউন্ট নাম্বার টি দিয়ে Correct/সঠিক বাটনে প্রেস করুন। এখন আপনার ৪ ডিজিটের পিন নাম্বারটি দেয়ার পর টাকার পরিমান দিয়ে Correct/সঠিক বাটনে প্রেস করুন। এরপর ডাচ বাংলা ব্যাংক থেকে আপনার একাউন্ট নাম্বারে USSD Push/IVR call আসবে। যেখানে আপনার সঠিক পিন কোডটি মোবাইলে প্রেস করলেই আপনার ট্রানজেকশন সফল হবে। এখন এটিএম থেকে আপনার টাকার পরিমাণ বুঝে নিলেই কাজ শেষ। 

Leave a Reply