রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

গত পর্বে আমরা জেনেছি রকেট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে, রকেট একটি মোবাইল ব্যাংকিং সেবা, তাই স্বভাবতই এর প্রধান কাজ হলো টাকা লেনদেন করা। তাই সেক্ষেত্রে একটি রকেট একাউন্ট ইউজ করতে চাইলে অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো এবং টাকা তোলার নিয়ম সম্পর্কে জানা জরুরি। আজকে আমরা আলোচনা করতে চলেছি রকেট অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে। রকেট থেকে টাকা পাঠানো এখন খুবই সহজ। একটি রকেট অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানোর জন্য দুটি উপায় রয়েছে।

রকেট মোবাইল অ্যাপ ব্যবহার করে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি রকেট মোবাইল অ্যাপ থেকে টাকা পাঠাতে চানে তবে প্রথমত আপনার মোবাইলে রকেট অ্যাপ ইন্সটল করা থাকতে হবে। দ্বিতীয়ত, তাতে আপনার একটি সচল অ্যাকাউন্ট থাকতে হবে এবং আপনার মোবাইলে ইন্টারনেট সংযোগ থাকতে হবে।  তো এগুলো যদি ইতিমধ্যে আপনার থেকে থাকে তবে টাকা পাঠাতে আপনাকে যা করতে হবে:

  • প্রথমে আপনার মোবাইলের ইন্টারনেট সংযোগ বা ডাটা কানেকশন অন করে রকেট অ্যাপটি ওপেন করুন। অ্যাপ ওপেন হলে সেখানে আপনাকে লগ ইন করতে বলা হবে।
  • অ্যাপে লগ ইন করার জন্য প্রয়োজন হবে একটি রকেট নাম্বার ও পিন। 
  • প্রথমে মোবাইল নাম্বারের স্থানে মোবাইল নাম্বার এবং পিন নাম্বারের স্থানে পিন নাম্বার দিয়ে দিন।
  • লগ ইন হয়ে গেলে আপনার সামনে রকেটের হোম পেইজটি আসবে। সেখানে কয়েকটি অপশন দেয়া থাকবে। সেখান থেকে Send Money অপশনটি সিলেক্ট করুন। 
  • এরপরের স্টেপে আপনি যার কাছে টাকা পাঠাবেন তার রকেট নাম্বারটি দিন এবং কত টাকা পাঠাবেন সেই Amount টাইপ করুন। 
  • এবার Send বাটনে ক্লিক করুন।

ব্যাস হয়ে গেল আপনার রকেট অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো।

রকেট মোবাইল কোড ব্যবহার করে টাকা পাঠানোর নিয়ম

রকেট মোবাইল কোড ব্যবহার করে টাকা পাঠানো রকেট অ্যাপ এর মাধ্যমে টাকা পাঠানোর চেয়েও সহজ। এর মূল সুবিধা হল আপনি স্মার্টফোন ছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে রকেট অ্যাকাউন্টের সাহায্যে টাকা পাঠাতে পারবেন।

এর জন্য প্রথমে, মোবাইলের ডায়াল প্যাড থেকে *৩২২# ডায়াল করুন। কোডটি ডায়াল করে আপনার সামনে কয়েকটি অপশনের একটি পেইজ আসবে।

সেখান থেকে ৫ নাম্বারে অবস্থিত Send Money অপশনটি সিলেক্ট করুন। সেন্ড মানিতে যাওয়ার পর যার কাছে টাকা পাঠাবেন তার রকেট নাম্বারটি দিন।

এর পরের অপশনে Enter Reference নামে একটি অপশন দেখতে পাবেন। এখানে যে কোনো একটি রেফারেন্স দিয়ে দিন। Reference হিসেবে আপনার নিজের নামও ব্যবহার করতে পারবেন। 

রেফারেন্স দেয়া হলে Enter Amount অপশনে টাকার পরিমাণ দিয়ে আপনার নিজের পিন কোডটি দিন। পিন কোডটি দেয়া হলেই টাকা পাঠানোর একটি কনফার্ম মেসেজ দেখতে পাবেন। ব্যাস হয়ে গেল আপনার রকেট অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো। এভাবে খুব সহজেই যেকোন জায়গা থেকে যেকোন সময় রকেটে টাকা পাঠাতে পারবেন।

Leave a Reply