ইন্টারনেট থেকে আয় করার উপায়

ইউআরএল শর্ট করে আয় করার সেরা কিছু ওয়েবসাইট

ইন্টারনেট আমাদের জীবনের চলার ধারা অনেকটা বদলে দিয়েছে। শুরুর দিকে ইন্টারনেট শুধু যোগাযোগ রক্ষা করার একটি মাধ্যম ছিল। ধীরে ধীরে তা আমাদের সবথেকে প্রয়োজনীয় জিনিসের একটি হয়ে উঠেছে। ইন্টারনেট আমাদের ইনকাম করার অনেক সহজ সহজ মাধ্যম দিয়েছে যা কল্পনা করা সম্ভব ছিল না। 

যদিও আমরা বর্তমানে জানি ইন্টারনেট দিয়ে অনলাইনে ইনকাম করা যায় কিন্তু ব্যবস্থাটি শুধু কম্পিউটারে সীমাবদ্ধ। সেদিক থেকে মোবাইল ইউজ করে ইনকাম করার তেমন কোন পদ্ধতি সম্পর্কে আমরা বেশি ধারণা রাখি না। কীভাবে মোবাইল এবং কম্পিউটার দুটো ইউজ করে ইনকাম করা যায় সেটি নিয়ে আমরা আজকে আলোচনা করবো। তো চলুন ইউআরএল শর্ট করে আয় করার সেরা কিছু ওয়েবসাইট এবং ইনকাম করা সম্পর্কে জেনে নেই।

ইন্টারনেট থেকে আয় করার উপায়

আমরা প্রায় সময় সোশ্যাল মিডিয়া বা অন্য কোন মাধ্যমে অনলাইনে বন্ধুদের বিভিন্ন লিংক সেন্ড করে থাকি। আমরা একটু বুদ্ধি খাটিয়ে যদি ইউআরএল শর্টনার ইউজ করে লিংক সেন্ড করি তাহলে একই সাথে দুই কাজ হবে। প্রথমত লিংক সেন্ড করা হবে দ্বিতীয়ত আমরা কিছু টাকা ইনকাম করতে পারবো। তো চলুন বিস্তারিত জেনে নেই।

Uiz.io

 বিশ্বে বর্তমানে যতগুলো বড় বড় ইউআরএল শর্ট করার সার্ভিস আছে uiz.io তাদের মধ্যে অন্যতম। তাদের মিনিমাম উইড্রো ৫ ডলার। সাধারণত তাদের এই অল্প পরিমাণ মিনিমাম পেআউটের জন্য তারা অনেক পপুলার হচ্ছে। যাই হোক তারা প্রায় সকল ধরনের লিংক সাপোর্ট করে। এমনকি অ্যাডাল্ট বা এধরনের লিংক হলেও সাপোর্ট করে। কিন্তু তারা কোন ফেক, বট, পিটিসি, পপআপ, রিডাইরেক্ট লুপ ইত্যাদি লিংক সাপোর্ট করে না।

কীভাবে স্লো কম্পিউটার ফাস্ট করা যায়?

যদি তারা কোন ভাবে এরকম কোন অ্যাক্টিভিটি ডিটেক্ট করে তাহলে আপনার অ্যাকাউন্ট লিমিট করে দিবে, তখন আপনি আপনার আয়কৃত টাকা উইড্রো করতে পারবেন না। বর্তমানে তাদের পেমেন্ট মেথড পেপাল, বিটকয়েন, ওয়েবমানি এবং পেইয়ের (Payeer) সাপোর্ট করে। এছাড়াও আপনি রেফারেলের মাধ্যমে ১০% বোনাস ইনকাম করতে পারবেন। অর্থাৎ আপনি লিংক শর্ট করার পাশাপাশি রেফারেলের মাধ্যমে ইনকাম বাড়াতে পারবেন। তারা বিশ্বের মোটামুটি সকল দেশ সাপোর্ট করে এবং ইউএসএ এর জন্য প্রতি হাজার ভিউ এ সবথেকে বেশি পে করে।

ShrinkMe

এখানে অ্যাকাউন্ট খোলার সাথে সাথে আপনি $1 পেয়ে যাবেন। এরা সিকিউরিটি এবং অ্যাড এর সঠিক ব্যবহারের জন্য বিখ্যাত। ShrinkMe তে তারা কোন ফেক ট্রাফিক, পিটিসি, টরেন্ট ইত্যাদি লিংক সাপোর্ট করে না। যদি আপনি কখনো এমন কোন লিংক শর্ট করে চান তাহলে তারা আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দিবে। এমনকি আপনি আপনার পেন্ডিং পেমেন্টটুকুও তুলতে পারবেন না।

এছাড়াও অনেকে প্রক্সি বা ভিপিএন ইউজ করে নিজের লিংকের ভিউ বাড়ায়। এসব সমস্যা থেকে বাঁচার জন্য তাদের অনেক শক্তিশালী অ্যালগরিদম সিস্টেম আছে। তাছাড়া তারা কোন কপিরাইটেড লিংক অ্যালাউ করে না।

আপনি ShrinkMe নিয়ে ইউটিউব ভিডিও তৈরি করেও ইনকাম করতে পারবেন। কারণ তারা প্রতিটি ShrinkMe রিলেটেড ভিডিও তে প্রতি ২ হাজার ভিউ তে $3 ডলার করে দিয়ে থাকে। তাদের মিনিমাম পেআউট $5 এবং আপনি প্রতিদিন পেমেন্ট নিতে পারবেন। তারা বিটকয়েন, পেপাল, পাইয়ের (Payeer), ওয়েবমানিজ, এয়ারটিএম, পারফেক্ট মানি ইত্যাদি ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটওয়ে সাপোর্ট করে। এছাড়াও তারা ইন্ডিয়ার জন্য ইউপিআই, পেটিএম এবং ব্যাংক ট্র্যান্সফার পেমেন্ট সিস্টেম সাপোর্ট করে।

Exe.io

 সচরাচর আমরা যেগুলো ইউআরএল শর্টনার ইউজ করি সেগুলো পেমেন্ট দেওয়ার সময় ঝামেলা করে। সেদিক থেকে Exe.io অনেক আলাদা এবং তারা অনেক ভালো সার্ভিস দেয়। তাদের মিনিমাম উইড্রো মাত্র ৩ ডলার যা অন্যান্য সাইট থেকে অনেক কম।

তারা অন্যান্য সাইট থেকে অনেক বেশি CPM প্রোভাইড করে। অর্থাৎ প্রতি হাজার ভিউ তে তারা অন্যান্য শর্টনার থেকে বেশি পে করে। শুরুতে তারা তাদের কার্যক্রম শুরু করেছিল Cut-Urls নামে। পড়ে তারা Exe.io নামে মুভ করে। প্রতিটি রেফারেলের জন্য তারা ১৫% বোনাস মেইন অ্যাকাউন্টে অ্যাড করে দেয়। যে কোন ধরনের প্রক্সি, ভিপিএন এবং অ্যাডব্লক লিংক ভিউ তারা অ্যালাউ করে না। বর্তমানে তারা পেমেন্ট গেটওয়ে হিসেবে পেপাল, বিটকয়েন, পেইয়ের (Payeer) এবং এয়ারটিএম সাপোর্ট করে।

ShrinkEarn

 এটি অনেক পুরনো এবং রেপুটেড ইউআরএল শর্টনার ওয়েবসাইট। ShrinkEarn অ্যাডাল্ট ট্রাফিক বাদে মোটামুটি সব ধরনের ট্রাফিক সাপোর্ট করে। অন্যান্য সাইট টরেন্ট, মুভি ডাউনলোড এসব লিংক থেকে আসা ট্রাফিক অ্যালাউ করে না। কিন্তু ShrinkEarn এগুলো সব সাপোর্ট করে। আর একারণেই মানুষের মাঝে ShrinkEarn এর পপুলারিটি এখনো আছে।

এরা প্রতিদিন তাদের পেমেন্ট ক্লিয়ার করে থাকে। মিনিমাম পেআউট ৩ ডলার এবং রেফারেল বোনাস ২০%। উক্ত রেফারেল লিংক আপনি ফেসবুক, ইউটিউব সহ বিভিন্ন ফোরামে শেয়ার করতে পারবেন। পেমেন্ট সিস্টেম হিসেবে তারা পেপাল, ওয়েবমানি, বিটকয়েন, পারফেক্ট মানি, পেসেরা (PaySera), পেটিএম, ব্যাংক ট্র্যান্সফার, গুগলপে, ইউপিআই এবং পেইয়ের (Payeer) ব্যবহার করে।

Al.ly

 এখন পর্যন্ত যতগুলো ইউআরএল শর্টনার নিয়ে আলোচনা করা হয়েছে Al.ly তাদের থেকে একটু ভিন্ন। কারণ এর মিনিমাম পেআউট মাত্র ১ ডলার এবং আপনি ২৪ ঘণ্টার মধ্যেই টাকা তুলে নিতে পারবেন। আপনি এখানে লিংক এর সকল ডাটা ড্যাশবোর্ডে সুন্দর ভাবে মনিটর করতে পারবেন।

একই ভিজিটর যদি বার বার আপনার শর্ট লিংক ভিজিট করে সে ক্ষেত্রে তারা প্রতিটি ভিজিট কাউন্ট করে। অর্থাৎ আপনার ভিজিটর যতবার লিংক ভিজিট করবে ততবার আপনার অ্যাকাউন্টে টাকা জমা হবে। প্রতিটি রেফারেলে তারা ২০% বোনাস প্রদান করে থাকে। তাদের পেমেন্ট সিস্টেম পেপাল , স্ক্রিল এবং পেয়েজা (Payza) সাপোর্ট করে। এখানে আপনি আপনার লিংক অপরিচিত অ্যাক্সেস থেকে সেফ রাখার জন্য পাসওয়ার্ড সেট করতে পারবেন। আপনি আপনার সবগুলো লিংক তাদের সামারি সহ একবারে এক্সপোর্ট করতে পারবেন।

Adf.ly

 ইন্টারনেট দুনিয়ায় Adf.ly অনেক পপুলার একটি সার্ভিস। বর্তমানে অনেক ওয়েবসাইট এই সার্ভিস ইউজ করে। তারা প্রতিটি আডভারটাইজ লিংক ম্যালওয়্যার এবং ভাইরাস চেক করে তারপর লাইভ করে। তারা কোন অ্যাডাল্ট অ্যাড অ্যালাউ করে না।

পুরোনো ফোন কেনার আগে ১০ টি বিষয় জানা জরুরি

Adf.ly থেকে আপনি মিনিমাম $5 ইনকাম হলে উইড্রো করতে পারবেন। পেমেন্ট দেওয়ার জন্য তারা পেপাল এবং পেওনিয়ার ইউজ করে। তারা অনেক শক্তিশালী ওয়েব ফিল্টার ইউজ করে। যার ফলে ফেক ট্রাফিক সহজেই বাদ পড়ে যায় এবং শুধু রিয়েল ট্রাফিকের জন্য পেমেন্ট কাউন্ট হয়।

এছাড়া আপনি চাইলে তাদের স্ক্রিপ্ট নিজের ওয়েবসাইটে অ্যাড হিসেবে শো করাতে পারবেন। সে ক্ষেত্রে আপনার সাইটে আসা ভিজিটরের ভিউ হিসেবে Adf.ly আপনাকে পে করবে। তারা বিশ্বের সকল দেশ সাপোর্ট করে এবং প্রতিটি দেশের জন্য আলাদা আলাদা CPM নির্ধারণ করা আছে। তারা সাধারণত ব্যানার এবং পপআপ অ্যাড ডিসপ্লে করে থাকে। বর্তমানে তাদের রেজিস্টার্ড ইউজার সংখ্যা ৫৩ লাখের উপরে। 

উপরে বর্ণিত প্রতিটি ইউআরএল শর্টনার ওয়েবসাইট সম্পূর্ণ ফ্রী। অর্থাৎ সেখানে অ্যাকাউন্ট ক্রিয়েট এবং অপারেট করতে কোন টাকা খরচ করতে হবে না। এই সার্ভিস গুলো ইউজ করে যে কোন মোবাইল অথবা কম্পিউটার দিয়ে সহজেই বাসায় বসে অনলাইনে ইনকাম করা সম্ভব। আশাকরি পুরো পোস্ট পড়ে কীভাবে ইউআরএল শর্ট করে টাকা ইনকাম করা যাবে সে সম্পর্কে স্পষ্ট ধারণা পেয়েছেন। আপনার মনে যদি এখনও কোন প্রশ্ন থেকে থাকে বা পুরো লেখা পড়ে যদি নতুন কোন প্রশ্ন মনে আসে তাহলে কমেন্ট বক্সে জানাবেন। 

Leave a Reply