মোবাইল দিয়ে ইনকাম করার উপায়

মোবাইল দিয়ে ইনকাম করার উপায়

কথায় আছে কষ্ট না করলে আপনি কিছুই পাবেন না। তাই যাই করেন না কেন আপনাকে কঠোর পরিশ্রম করতেই হবে, সেই সাথে থাকতে হবে ইচ্ছাশক্তি।  আগ্রহের উপর নির্ভর করবে আপনি জীবনে কি করবেন বা কি পাবেন। 

অনলাইনে ইনকামের বেলাতেও তাই। আপনার যদি ইচ্ছা বা আগ্রহ থাকে তাহলেই আপনি এই কাজে সফল ভাবে আগাতে পারবেন। বর্তমানে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়। এখন ভাবছেন আরে মোবাইল দিয়ে আয়? কিভাবে? কি করে সম্ভব? এই প্রশ্ন গুলো যদি আপনার মাথায় ঘুরপাক খেয়ে থাকে তাহলে আজকের ব্লগটি আপনার জন্য। 

মোবাইল দিয়ে কেন আয় করবেন

আধুনিক যুগে মোবাইল ব্যবহার করে না এমন মানুষ খুব কমই পাওয়া যায়। হাতের কাছেই মোবাইল পাওয়া যায় তাই খুব সহজেই আয়ের মাধ্যম মোবাইল হতে পারে। বর্তমান সময়ে মোবাইল ব্যবহার করাও মানুষের কাছে সহজ । 

ধরুন আপনি ভাবলেন অনলাইনে আয় করবেন। এখন অনলাইন ইন্টারনেট এগুলোর কথা শুনলেই আগেই মাথায় আসে কম্পিউটার বা ল্যাপটপের কথা। কিন্তু আপনার কাছে কম্পিউটার নেই, এখন আপনার পক্ষে সম্ভবও না কম্পিউটার কেনা। তাই বলে কি অনলাইনে আয় করতে পারবেন না? অবশ্যই পারবেন।মোবাইল দিয়েও আপনি চাইলে অনলাইনে আয় করতে পারবেন। 

মোবাইল দিয়ে আয় করার উপায়

ব্লগিং করে আয়

শুনতে আবাক লাগলেও সত্য মোবাইল দিয়ে আপনি ওয়েবসাইট তৈরি করে আবার সেখান থেকে টাকা আয় করা যেতে পারে।কিভাবে? আপনার যদি ব্লগ সাইট বা ওয়েবসাইট সম্পর্কে ধারণা থেকে থাকে তাহলে আপনি মোবাইল থেকে আপনি নিজের জন্য একটি ব্লগ সাইট বানাতে পারেন। 

ফটোগ্রাফি করে আয় করার উপায়

যদি আপনি এই ব্লগ সাইট  সম্পর্কে একেবারে নতুন হয়ে থাকেন এবং অভিজ্ঞ না  হন তাহলে আপনাকে সাজেস্ট করব যে গুগলের ফ্রি সার্ভিস ব্লগস্পট (Blogger.com)থেকে একটি ওয়েবসাইট বানিয়ে নিন।খুব ইজিলি আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন ।

ইউটিউব থেকে আয়

 হ্যাঁ,ইউটিউব থেকে খুব সহজেই আয় করা যায়। ইউটিউব এমন একটি প্লাটফর্ম কি নেই সেখানে। আপনি চাইলে যে কোন বিষয় সেখান থেকে দেখে শিখে নিতে পারেন। পাশাপাশি এটা একটা বিনোদন মাধ্যমও হয়ে উঠেছে। আপনি গুগল এডসেন্স দ্বারা আপনার ভিডিও মনিটাইজেশন চালু করে আয় করতে পারেন।

কি কি উপায়ে ইউটিউব থেকে কিভাবে আয় করবেন?

  • Funny ভিডিও করে আপলোড

আপনি চাইলে আপনার মোবাইল দিয়ে আপনি বা বন্ধুরা মিলে ফানি ভিডিও বানাতে পারেন।

ভিডিও এডিটিং করে ফানি সাউন্ড লাগিয়ে আপলোড করতে পারেন।

  • ফটো এডিটিং এবং টিউটোরিয়াল

আপনি যদি ভালো ফটো এডিট করতে পারেন তাহলে কিভাবে এবং কি কি অ্যাপস ব্যবহার করে এডিট করা যায় এগুলোর টিউটোরিয়াল ভিডিও বানিয়ে আপনার চ্যানেলে আপলোড করতে পারেন।

  • পড়াশোনা বিষয়ক ভিডিও

পড়াশোনা বিষয়ক ভিডিও বানিয়ে তা আপলোড করতে পারেন।ভাবছেন কিভাবে করবেন ভিডিও? আপনি চাইলেই আপনার মোবাইল ফোন দিয়ে ভিভিও করে তা আপলোড করতে পারেন।

  • গেমিং রিভিউ

বর্তমানে সবাই কম বেশি স্মার্ট ফোন ব্যবহার করে থাকে এবং সবাই মোবাইল গেমিং পছন্দ করে । এই সময়ের জনপ্রিয় গেম হলো পাবজি এবং ফ্রি-ফায়ার। এগুলো নিয়ে আপনি কাজ করতে পারেন, কিভাবে এগুলো প্লে করতে হয়। কিভাবে খেলতে হয়, ট্রিকস দেখাতে পারেন মোবাইলের স্ক্রিন রের্কডার চালু করে সেই ভিডিও আপলোড করতে পারেন।

  • অ্যাপস রিভিউ

অনেক অ্যাপস রয়েছে যা সম্পর্কে মানুষ জানে না। সেই অ্যাপস গুলো কিভাবে কাজ করে তা  দিয়ে স্ক্রিন রেকর্ডের অন করে ভিডিও বানিয়ে আপলোড করতে পারেন। গুগল-প্লে স্টোরে প্রতি দিন অনেক ডেভেলোপার প্রতিনিয়ত অনেক অ্যাপস নিয়ে কাজ করছে। সেগুলো আপনি ভিডিওতে  তুলে ধরতে পারেন।

ফেসবুক থেকে আয়

ফেসবুক হচ্ছে  বিজনেস প্রমোশনের একটা জায়গা। সময়ের সাথে তাল মিলিয়ে ফেসবুক কে ব্যবহার করে আপনি আপনার ব্যবসা প্রতিষ্ঠিত কররে পারেন। এখানে আপনি আপনার ব্যবসার বিজ্ঞাপন দিতে পারবেন। নিজের যদি  পেজ থাকে তা থেকে মনিটাইজ করে আয় করতে পারবেন।

গুগলের ১০ টি দারুণ ট্রিকস

  • ফেসবুক পেজ থেকে আয়

সবার আগে আপনাকে একটি কন্টেন্ট বেছে নিতে হবে।সেই অনুযায়ী আপনাকে ভিডিও বানাতে হবে।আপনি ভিডিও গুলো মোবাইল দিয়ে বানিয়ে আপনার পেজে আপলোড করতে পারেন। ফেসবুক পেজ কে  মনিটাইজেশন করার জন্য অবশ্যই আপনার পেজের লাইক ফলোয়ার ১০০০০ হাজার হতে হবে এবং এক মাসের ভিউ ৩০০০০ হাজার থাকতে হবে। সবকিছু ঠিক থাকলে আপনার ফেজবুক পেজ মনিটাইজেশন করতে পারবেন ফেসবুক অ্যাডস এর মাধ্যমে আয় করতে পারবেন।

ছবি বিক্রি করে আয়

 আপনি যদি ভালো ছবি তুলে থাকেন তাহলে আপনি আপনার এই প্রতিভা কাজে লাগিয়ে আয় করতে পারেন। আর সেটা মোবাইল দিয়েই সম্ভব। মোবাইল দিয়ে ছবি তুলে সেটি এইচডি কোয়ালিটিতে নিয়ে এডিট করে সেটি বিভিন্ন সাইটে আপলোড করতে পারেন।তার বিনিময়ে তারা আপনাকে নির্দিষ্ট একটা পরিমান অর্থ প্রদান করবে। এখানে কিছু বিশ্বস্ত সাইট আমি আপনাদেরকে নিচে রিকমেন্ড করব যেগুলো ১০০% পেমেন্ট করে।

https://contributor.stock.adobe.com/

https://www.bigstockphoto.com/sell-your-images.html

https://submit.shutterstock.com/

https://www.alamy.com/contributor/

https://www.fotolia.com/

https://www.istockphoto.com/

Leave a Reply